বেসরকারি ব্যাংকের জব

 আপনি যখন বিবিএ,এমবিএ

তাহলে ব্যাংকের শর্টলিস্টে আপনি এগিয়ে....

#ফ্যাক্টপ্রাইভেট_বেসরকারি_ব্যাংক


সম্প্রতি ব্যাংক এশিয়া, এনআরবিসি, যমুনা ব্যাংকে আবেদন চলছে। এই ব্যাংকগুলো বেশিরভাগই বিবিএ/এমবিএ ব্যাকগ্রাউন্ড পছন্দ করে তাই আগেই শর্টলিস্ট করে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়। তাই এগুলোতে একটু ভাল পরীক্ষা দিলেই হ্যান্ডসাম স্যালারীর জব নিশ্চিত।


চাকরির বাজারে বিবিএ/এমবিএ দের সুযোগ বাকিদের চেয়ে কিছুটা কম। কারন ব্যাংক বা অন্যান্য ক্ষেত্রে সকল বিভাগের শিক্ষার্থী আবেদনের সুযোগ পায়, কিন্তু বিবিএ রা কিছু কিছু জায়গায় পারে না। তাই এই বেসরকারি সেক্টরে তাদের জন্য একটু সুবিধা আছে, যদিও অন্যান্যরাও এখানে মাঝে মাঝে কিছু ব্যাংকে সুযোগ পায়।।


পরীক্ষাঃ ব্যাংক এশিয়া, এনআরবিসি, যমুনা বা প্রায় সকল ব্যাংকের (বেসরকারি /প্রাইভেট)  পরীক্ষা এফবিএস/বিআইবিএম/আইবিএ নিয়ে থাকে। এদের পরীক্ষা সাধারণত আবেদন শেষ হওয়ার ১-২ মাসের মধ্যেই হয়।


আপনার যদি লক্ষ্য থাকে দ্রুত জবে ঢুকার তাহলে আবেদনের পরপরই আইবিএ, এফবিএস, বিআইবিএমের বিগত সকল ব্যাংক নিয়োগের গণিত অংশ শেষ করুন। ২-৩ বার শেষ করুন। ইংরেজি ফ্রি হ্যান্ড রাইটিং অনুশীলন করুন নিয়মিত। 


বেসরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষায় আপনি যদি সব গণিত পারে তবে সবার থেকে এগিয়ে থাকবেন নিশ্চিতভাবে। আর ভাইবা দিলে ওই পদ বাদেও অনেক ব্যাংক ভিন্ন পদেও আপনাকে জব অফার করতে পারে। অনেক সুযোগ পাবেন একবার ভাইবা দিলেই।।তাই ইংরেজি আর গণিত বিগতগুলো অনুশীলন শুরু করুন আজই। অনেক সময় পরীক্ষক জানা থাকলে গণিত ডিরেক্ট রিপিটও পেতে পারেন।


লেখাঃ

Tabibul Islam

অফিসার (ক্যাশ) সুপারিশপ্রাপ্ত

অগ্রণী ব্যাংক লিমিটেড

Post a Comment

0 Comments