কিভাবে প্রিপারেশন নিলে একটা নবম গ্রেডের চাকরি পাওয়া যাবে?

অনেকেই আমাকে প্রশ্ন করছেন কিভাবে প্রিপারেশন নিলে একটা নবম গ্রেডের চাকরি পাওয়া যাবে। কিভাবে আপনি প্রিপারেশন শুরু করবেন এর চাইতে অনেক বড় একটা কাজ হল প্রিপারেশন শুরু করার আগের প্রিপারেশন

প্রথমে আপনাকে প্রচন্ড কমিটেড পার্সন হতে হবে। মনে রাখবেন পার্টটাইম পড়াশোনা করে ৯ম গ্রেডের চাকরি পাওয়া প্রায় অসম্ভব। যারা বলে না পড়েই ভালো চাকরি পেয়ে গেছে, এরা হয় ডাহা মিথ্যা বলে নাহলে আইনস্টাইন লেভেলের জ্ঞানি লোক।
সরকারি চাকরির পড়ালেখা শুরুর আগে যেসব কাজ আপনাকে করতে হবে:
রিয়েল ফেসবুক আইডি ডিএক্টিভ করে দিতে হবে
এটা অত্যন্ত জরুরী একটা বিষয়। একঘন্টা পড়াশোনা করে দুইঘন্টা ফেসবুকিং করলে হবে না রে ভাই। আর আমাদের লাইফের হতাশার প্রধান কারণ অন্য মানুষের ফেসবুকের পোস্ট দেখে নিজের লাইফের সাথে তুলনা করা।
বন্ধুবান্ধব বিয়ে করছে, হ্যাং আউট করছে, ঘুরতে যাচ্ছে, বাচ্চা নিচ্ছে.. এইগুলো দেখার টাইম আপনার নাই। আমি ৩ বছর ফেসবুক ডিএক্টিভ করে রেখেছিলাম।
আপনি একটা ফেইক একাউন্ট খুলবেন। আকাশ বাতাস, পাহাড়, পর্বত নাম দিয়ে আইডি খুলবেন। সেখানে কোন ফ্রেন্ড থাকবে না। শুধু চাকরির জন্য প্রয়োজনীয় গ্রুপ/পেইজ, পত্রিকার পেইজ গুলোতে এড থাকবেন
আজকেই প্রমিজ করেন যে, "মনমতো চাকরি না পেয়ে আমি রিয়েল ফেসবুকে ব্যাক করব না"
সরকারি চাকরির পড়াশোনা করছেনা এমন বন্ধুদের সাথে আড্ডা না দেওয়া
আপনার লক্ষ্যের সাথে মিল নেই এমন বন্ধুদের সাথে আড্ডা না দেওয়াই ভালো। আমার নিজের লাইফের কথা বলি। ইউনিভার্সিটির ক্লোজ ফ্রেন্ড কেউই সরকারি চাকরির জন্য ট্রাই করে নাই। আমি যখন সরকারি চাকরির কথা বলি, কয়েকজন হেসেই উড়িয়ে দেয়। একজন আমাকে কনভিন্স করে ফেলছিল যে আমাকে দিয়ে জীবনেও সরকারি চাকরি হবেনা। আমি যেন দেশের বাইরে চলে যাই বা প্রাইভেট জবে ট্রাই করি
আপনার ক্লোজ ফ্রেন্ডদের মধ্যেই দেখবেন এমন বিষাক্ত মানুষ থাকবে যারা নিজেরা লাইফে ভালো করবে কিন্তু আপনাকে ডিমোটিভেট করবে। তাই সরকারি চাকরির পড়ালেখা শুরুর আগে আপনাকে বন্ধু ছাটাই করতে হবে। কারা আপনাকে সৎ পরামর্শ দিচ্ছে আর কারা আপনাকে ল্যাং মারতে চাইছে এটা এখনই আপনাকে বুঝে নিতে হবে
ধর্ম কর্শু রু করা:
অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যদি মুসলিম হয়ে থাকেন তাহলে আজকে থেকেই পাঁচ ওয়াক্ত নামাজ শুরু করে দেন। বিশ্বাস করেন ভাই পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করলে আপনার পুরো লাইফ একদম রুটিনে চলে আসবে।
আর চাকরির এই লম্বা সময় পড়াশোনা করে নিজেকে হতাশামুক্ত রাখা অত্যন্ত কঠিন। পাঁচ ওয়াক্ত নামাজ পড়লে সব ধরনের হতাশা থেকে নিজেকে বাঁচিয়ে রাখা যায়। ট্রাস্ট মি, আমি যে কি পরিমাণ হতাশায় ডুবে ছিলাম! ধর্মে আত্মহত্যা মহাপাপ না হলে অনেক আগেই হয়তো সুইসাইড করতাম
নিয়মিত নামাজ আমাকে সব হতাশা থেকে দূরে রেখেছে আলহামদুলিল্লাহ
শরীর_চর্চা_করা:
শরীর চর্চা করা এই সময়ে অত্যন্ত কার্যকরী। ঘন্টার পর ঘন্টা চেয়ারে বসে থেকে শরীর ও মনে বিরুপ প্রভাব ফেলে। তাই ব্যায়ামের অভ্যাস তৈরী করা এই সময়ে গুরুত্বপূর্ণ
শরীর চর্চা মানেই এই নয় যে আপনাকে সিক্স প্যাক বানাতে হবে বা জিরো ফিগারে আসতে হবে। প্রতিদিন ৩০ মিনিট হাটার অভ্যেস করুন, খাওয়া দাওয়া নিয়ম মাফিক করুন তাহলেই হবে
আবারও বলছি সরকারি চাকরি পড়াশোনা শুরুর আগে এইসব প্রি প্রিপারেশন জরুরী।
ধন্যবাদ সবাইকে।
ফুটনোট: এটা আমার একান্ত ব্যক্তিগত অভিমত। আপনার ভালো না লাগলে দয়া করে ইগ্নোর করুন৷
মো: ওমর ফারুক


Post a Comment

0 Comments